Homeনোয়াখালীনোয়াখালীতে ইসলামী ছাত্রশিবিরের ৪৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌ আয়োজিত

নোয়াখালীতে ইসলামী ছাত্রশিবিরের ৪৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌ আয়োজিত

- Advertisement -spot_img

জেলা প্রতিনিধি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নোয়াখালীর জেলা শহর মাইজদীতে বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির, নোয়াখালী শহর শাখা।

সকাল সাড়ে ৮ টায় নোয়াখালীর জেলা শহর মাইজদীতে সংগঠনের ৪৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  বর্ণাঢ্য র‍্যালি আয়োজন করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির, নোয়াখালী শহর শাখা। এসময়ে নোয়াখালী শহর শাখা ছাত্রশিবিরের সভাপতি ও ছাত্রশিবিরের  কেন্দ্রীয় কার্যকরি পরিষদের অন্যতম সদস্য মুহাম্মদ আবু সায়েদের নেতৃত্বে বর্ণাঢ্য র‍্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

র‌্যালি শেষে সংক্ষিপ্ত সমাবেশে নোয়াখালী শহর শাখা ছাত্রশিবিরের সভাপতি মুহাম্মদ আবু সায়েদ বলেন, ” আজকের সমাবেশের উপস্থিত সংগ্রামী ছাত্র জনতা আপনাদেরকে ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকীর রক্তিম গোলাপের শুভেচ্ছা জানাচ্ছি। ১৯৭১ পরবর্তী একদলীয় বাকশাল সময়ে এই দেশের শিক্ষাঙ্গন গুলোতে যখন ছাত্রদের হাতে কলমের পরিবর্তে অস্ত্র উঠেছিল। তখন শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে যখন শিক্ষার কোন সুষ্ঠু পরিবেশ ছিলো না।ছাত্রসমাজ যখন পথহারা হয়ে দ্বিকবিদিক ঘোর অমানিশায় হারিয়ে যাচ্ছিলো
ঠিক তখনই পথহারা ছাত্র সমাজকে আলোর সন্ধান দেওয়ার জন্য  প্রতিষ্ঠা হয় বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।”

আজকে প্রতিষ্ঠার ৪৭ বছরে এসে আমরা বলতে চাই,
সেই দিন ৬ জন ভাইয়ের হাত ধরে প্রতিষ্ঠা হওয়া ক্ষুদ্র এই কাফেলা আজ বাংলার প্রতি ইঞ্চি ইঞ্চি  মাটিতে লক্ষ লক্ষ  তরুন এবং মুক্তিকামী জনতার প্রাণের কাফেলায় পরিণত হয়েছে।আমাদের এই দীর্ঘ পথচলায় আমরা অনেক  কর্ন্টকাকীর্ণ পথ পাড়ি দিতে হয়েছে।আমাদের ২৩৪ ভাইকে শহীদ করা হয়েছে,অসংখ্য ভাইকে গুম করা হয়েছে।
সহস্র ভাইদের খুনে লাল হয়েছে রাজপথ।লক্ষ লক্ষ  ভাইয়েরা কারাগারে আবদ্ধ হয়েছে বারবার।কিন্তু আমাদের পথ চলাকে কেউ রুদ্ধ করতে পারেনি।”

এসময়ে তিনি আরো বলেন, ” আমরা,আজকের আওয়ামী  স্বৈরশাসককে বলতে চাই, জেল-জুলুম, হামলা মামলা, গুম খুন এর মাধ্যমে ছাত্রশিবিরকে থামিয়ে দেওয়ার শক্তি তোমাদের নেই।ইসলামী ছাত্রশিবির আল্লাহর উপর ভরসা করে অতীতের  ন্যায়  পাহাড়সম সীমাবদ্ধতাকে সাথে নিয়ে সাধারণ ছাত্রদের পাশে ছিলো,আছে,থাকবে।ইনশাআল্লাহ আমরা ক্ষমতাসীন দলের ছাত্র বন্ধুদেরকে বলতে চাই, ছাত্রশিবিরের নামে মিথ্যা অপপ্রচার করে,তোমাদের বানানো কোন গল্পকাহিনী দিয়ে ছাত্রসমাজ থেকে শিবিরকে দূর রাখতে পারবে না।

আমরা আমাদের ভাইদের বলতে চাই,বর্তমানে শিক্ষা ব্যবস্থা নিয়ে যে গভীর ষড়যন্ত্র চলছে তার বিরুদ্ধে সোচ্চার ভুমিকা রাখবার জন্যে এবং আগামীদিনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ রক্ষা করতে,এই জনপদের মানুষের ভোটের এবং ভাতের অধিকারের দাবী আদায়ে রাজপথে আমরা ভূমিকা রাখবার জন্য পূর্ণ প্রস্তুতি গ্রহণ করি।”

উল্লেখ্য,  ১৯৭৭ সালে ৬ ই ফেব্রুয়ারিতে বাংলাদেশ ইসলামী  ছাত্রশিবির প্রতিষ্ঠা লাভ করে। প্রতিবছরের মতো এবছরও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির সারাদেশের বিভিন্ন শাখায় বর্ণাঢ্য র‍্যালিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img
Stay Connected
16,985FansLike
2,458FollowersFollow
61,453SubscribersSubscribe
Must Read
- Advertisement -spot_img
Related News
- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here